Tuesday, November 30, 2021
Homeতথ্য প্রযুক্তি১০ হাজার তরুণ-তরুণীকে প্রশিক্ষণ দেবে ফেসবুক

১০ হাজার তরুণ-তরুণীকে প্রশিক্ষণ দেবে ফেসবুক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্নেন্স (এলআইসিটি) প্রকল্প থেকে আইটি প্রশিক্ষণপ্রাপ্ত ১০ হাজার তরুণ-তরুণী ও উদ্যোক্তাদের ডিজিটাল মার্কেটিংয়ের উপর ছয় মাস প্রশিক্ষণ দেবে ফেসবুকের ‘বুস্ট ইউর বিজনেস’ প্রোগ্রাম।

সোমবার (০৯ অক্টোবর) বিকেলে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) মিলনায়তনে এ প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রতিমন্ত্রী পলক বলেন, সামাজিক যোগাযোগমাধ্যম (সোশ্যাল মিডিয়া) পারস্পরিক যোগাযোগ সৃষ্টির পাশাপাশি পণ্যের বিপণনে নতুন মাত্রা যোগ করেছে। ফলে মাধ্যমটি হয়ে উঠেছে ভার্চুয়াল বাজার। দিন দিন ফেসবুকে কর্মসংস্থানের সুযোগ প্রসারিত হচ্ছে ও উদ্যোক্তা সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

তাই, সরকার ও ফেসবুকের যৌথ উদ্যোগে ১০ হাজার তরুণ-তরুণী ও উদ্যোক্তাদের ডিজিটাল মার্কেটিংয়ের উপর ছয় মাস প্রশিক্ষণ দেওয়া হবে। আশা করি এ উদ্যোগ ডিজিটাল বাংলাদেশ নির্মাণে ভূমিকা রাখবে।

তিনি বলেন, আমরা সব শ্রেণি-পেশার মানুষের উন্নয়নে কাজ করছি। আইসিটি ডিভিশন ও ফেসবুকের ‘বুস্ট ইউর বিজনেস’ দেশে উদ্যোক্তা তৈরি ও কর্মসংস্থানেরর নতুন সুযোগ সৃষ্টি হবে।

এ সময় তিনি আগামী ১৯ অক্টোবর অনলাইন প্লাটফর্ম ‘পেপাল’ বাংলাদেশে উন্মোচন করা হবে বলেও জানান।

ফেসবুকের দক্ষিণ এশিয়ার পলিসি প্রোগ্রামের প্রধান রিতেশ মেহতা বলেন, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা অর্থনীতির মেরুদণ্ড। কর্মসংস্থান সৃষ্টিতে এ খাতে বিশাল সম্ভাবনা রয়েছে। ফেসবুক বাংলাদেশে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের দেশ-বিদেশের বাজারে প্রবেশাধিকারে সহযোগিতা করবে।

উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বিসিসি’র নির্বাহী পরিচালক স্বপন কুমার, এলআইসিটি প্রকল্প পরিচালক মো. রেজাউল করিম, এলআইসিটি’র কম্পোনেন্ট টিম লিডার সামি আহমেদ প্রমুখ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments